শুক্রবার , ৪ জুন ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

অবৈধ মার্কেট অপসারণ ও মসজিদ-মন্দির পুকুর সুরক্ষার দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
Newsdesk
জুন ৪, ২০২১ ৮:৪৪ অপরাহ্ণ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।
খাগড়াছড়ি শহরে উদ্যান সংরক্ষণ ও ঈদগাঁ মাঠের পবিত্রতা রক্ষায় অবৈধভাবে নির্মিত মার্কেট অপসারণ, জগন্নাথ মন্দির পুকুর, পানবাজার ও মসজিদ পুকুর সুরক্ষার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৪জুন ২০২০খ্রিঃ) সকালে শহরের শাপলা চত্বরে খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের ব্যানারে মানববন্ধন অনুষ্টিত হয়। এতে শিক্ষাবিদ, আইনজীবি, বেসরকারি উন্নয়ন সংস্থা, সাংবাদিক, সুশীল সমাজ সংহতি জানিয়ে অংশগ্রহণ করে।

মানববন্ধনে থেকে খাগড়াছড়ি শহরের প্রাণকেন্দ্রে উদ্যান সংরক্ষণ, কেন্দ্রীয় ঈদগাঁ মাঠের পবিত্রতা রক্ষায় অবৈধভাবে নির্মিত মার্কেট অপসারণ, জগন্নাথ মন্দির পুকুর এবং পানবাজার কফি হাউজ নামে পুকুরে মাটি ভরাট ও মসজিদ পুকুর সুরক্ষার দাবিতে স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ আশা করেন বক্তারা।

বক্তারা আরো বলেন, জেলার বিভিন্ন স্থান থেকে প্রশাসনকে ফাঁকি দিয়ে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে। যা পরিবেশের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। অগ্নি নিবারনের জন্য শহরের ব্যবহৃত দু’টি পুকুর রয়েছে। পুকুরটিকেও মাট ভরাট করে মার্কেট নির্মাণের পায়তারা চলছে। এসময় খাগড়াছড়িতে পরিবেশ অধিদপ্তরের অফিস করার দাবিও জানান তারা।

মানববন্ধনে খাগড়াছড়ি সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর ড. সুধীন কুমার চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর সাধারণ সম্পাদক এ্যাড. নাসির উদ্দীন আহমেদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক বকুল তালুকদার, জাবারাং’র নির্বাহী পরিচালক ও জাতীয় পুরষ্কারপ্রাপ্ত মথুরা বিকাশ ত্রিপুরা, পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি প্রদীপ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু দাউদ, সাংবাদিক অপু দত্ত প্রমুখ।

সর্বশেষ - অন্যান্য