সোমবার , ১৭ মে ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

খাগড়াছড়িতে “বরক ব্লাড ব্যাংক’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন:

প্রতিবেদক
Newsdesk
মে ১৭, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।
খাগড়াছড়িতে স্বেচ্ছায় রক্তদানের ক্ষেত্রে ত্রিপুরাদের একমাত্র অনলাইনভিত্তিক মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘বরক ব্লাড ব্যাংক’ আয়োজনে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

সোমবার (১৭মে ২০২১খ্রিঃ) সন্ধ্যায় জেলা সদর খাগড়াপুরের নব-নির্মিত জেবি রেস্টুরেন্ট এন্ড কমিউনিটি সেন্টারে ‘রক্ত দিন, জীবন বাঁচান, রক্তে বাঁচুক প্রাণ’ ‘রক্তই হোক মানবতার শ্রেষ্ঠ উপাদান” স্লোগানে ‘বরক ব্লাড ব্যাংক’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বরক ব্লাড ব্যাংক’র এডমিন রুবেল ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ (বিটিকেএস) কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও য়ামুক (একটি সাংস্কৃতিক আন্দোলন) সংগঠনের সভাপতি প্রমোদ বিকাশ ত্রিপুরা।

প্রধান অতিথির বক্তব্যে প্রমোদ বিকাশ ত্রিপুরা বলেন, তরুণরাই যেকোনো সংকটকালে জাতিকে দিশা দেখিয়েছে। তাদের সাহসী ও সময়োপযোগী কর্মকাণ্ডের ফলেই দেশের অগ্রগতি ত্বরান্বিত হয়েছে। বরক ব্লাড ব্যাংক-এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত। তাদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষু রোগী।

এসময় ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ)’র কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও বরক ব্লাড ব্যাংক’র এডমিন দেবাশীষ ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক ও বরক ব্লাড ব্যাংক’র এডমিন ভিক্টর ত্রিপুরা, দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার জেলা প্রতিনিধি দহেন বিকাশ ত্রিপুরা, বরক ব্লাড ব্যাংক’র এডমিন কিরণ ময় ত্রিপুরা, খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক), তপু ত্রিপুরা, মিঠুন ত্রিপুরা, দীপন ত্রিপুরা, রুবেল ত্রিপুরা, পিকেল ত্রিপুরা’সহ বরক ব্লাড ব্যাংক’ এর অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় বরক ব্লাড ব্যাংক’র এডমিন প্রসেনজিৎ ত্রিপুরার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন দীনেশ ত্রিপুরা (বাথায়)।

অনুষ্ঠানে ‘বরক ব্লাড ব্যাংক’র প্রতিষ্ঠার শুরু থেকে অর্থ ও পরামর্শ দিয়ে সহযোগিতার করায় বিশেষ অবদানের জন্য প্রতিষ্ঠাতা স্মৃতিময় ত্রিপুরা ও বেস্ট অর্গানাইজার হিসেবে খোকন বিকাশ ত্রিপুরাকে ক্রেস্ট প্রদান করা হয়। পরে আলোচনা সভা শেষে কেক কেটে প্রথম বর্ষপূর্তি উদযাপন করেন প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিরা।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

রাজস্থলীতে প্রথম করোনা প্রতিরোধক ভ্যাকসিন নিলেন উপজেলা চেয়ারম্যান

মার্কিন নিষেধাজ্ঞার থাকছে এস আলম এবং আদিল, আকিজের নাম

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহার একটি জটিল প্রক্রিয়া: স্বরাষ্ট্রমন্ত্রী

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও সমাবেশ:

বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ২২ জেলে উদ্ধার

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নেপালের রাষ্ট্রপতি ও ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বাংলাদেশের মুক্তির সংগ্রামের ইতিহাসে একুশ অত্যন্ত গুরুত্বপূর্ণ : প্রধানমন্ত্রী

ইরান-ইসরাইল পরিস্থিতি কোন পথে?

দেশে সারের সংকট নেই: কৃষিমন্ত্রী

খাগড়াছড়িতে জেলা ছাত্রলীগের বৃক্ষরোপণ কর্মসূচি ও আনন্দ মিছিল