বৃহস্পতিবার , ১৮ মার্চ ২০২১ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

বাংলা একাডেমী সাহিত্য পুরস্কার-২০২১ তুলে দিলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৮, ২০২১ ৯:৪০ অপরাহ্ণ

ঢাকা: বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১৮ মার্চ) বিকেলে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে নিজের সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত থেকে তিনি পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বিজয়ীদের হাতে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার তুলে দেন।

সোমবার (২৫ জানুয়ারি) বিকেল ৪টায় বাংলা একাডেমির শহীদ মুনীর চৌধুরী সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০২০ পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। ১০টি ভিন্ন বিভাগে অবদানের জন্য ১০ জনকে এবার বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার প্রদান করা হয়। এ পুরস্কারের অর্থমূল্য ৩ লাখ টাকা।

এ বছর যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- কবিতায় মুহাম্মদ সামাদ, কথাসাহিত্যে ইমতিয়ার শামীম, প্রবন্ধ/গবেষণায় বেগম আকতার কামাল, অনুবাদে সুরেশরঞ্জন বসাক, নাটকে রবিউল আলম, শিশুসাহিত্যে আনজীর লিটন, মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় সাহিদা বেগম, বিজ্ঞান/কল্পবিজ্ঞানে অপরেশ বন্দোপাধ্যায়, আত্মজীবনীতে ফেরদৌসী মজুমদার এবং ফোকলোর বিভাগে মুহাম্মদ হাবিবুল্লা পাঠান।

সর্বশেষ - অন্যান্য