শনিবার , ১৩ আগস্ট ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দোকান ভাঙচুর ও জমি দখলের অভিযোগ

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ১৩, ২০২২ ১:৫৪ অপরাহ্ণ

নেত্রকোণা সদর উপজেলার ১১ নম্বর কে-গাতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেনের বিরুদ্ধে দোকান ভাঙচুর ও ভূমি দখলের অভিযোগ উঠেছে। শুক্রবার (১২ আগস্ট) এ ঘটনায় ভুক্তভোগী পরিবার নেত্রকোনা মডেল থানায় অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয়ের (পিআইও) মাধ্যমে ইউনিয়ন পরিষদের সীমানা প্রাচীর ২০২০-২১ অর্থ বছরের জুন মাসে শেষ করার কথা ছিল। কিন্তু সে কাজ গত জুন মাসে সীমানা সংক্রান্ত জটিলতায় কাজটি বন্ধ থাকে। এদিকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বলছে টেষ্ট রিলিফ (টিআর) প্রকল্পের আওতায় বরাদ্দ দেওয়া হয়েছে। চেয়ারম্যান বলছে কাবিখা প্রকল্পের আওতায় কাজ করছেন। কোনো প্রকল্পের আওতায় বরাদ্দ তা নিয়ে দেখা দিয়েছে ধুম্রজাল। বাদী এ কে এম শহীদুল ইসলাম খানের বাবা ১৯৬৬ সাল থেকে ইউনিয়ন পরিষদ সংলগ্ন ২৮ শতাংশ জমি ক্রয় করেন। এই জমি তাদের ভোগদখলে আছে। বাবার মৃত্যুর পর উত্তারিধকার সূত্রে ওই জায়গায় ঘর নির্মাণ করেন শহীদুল। আরএস ও এসএ খতিয়ান মোতাবেক স্বত্ত্ব দখলীয় থাকা জমির ২৮ শতাংশ হতে দুই শতাংশ জায়গা ভুলবসত ১৯৮২ সালের রেকর্ডে ইউনিয়ন পরিষদের নামে ওঠে পড়ে। এই বিষয়টা তিনিসহ তার ভাইদের জানা ছিল না। গত জুনের প্রথম সপ্তাহের দিকে লোকজন নিয়ে দুই শতাংশ জায়গা দখল নিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করতে ব্যর্থ হন চেয়ারম্যান। দুই শতাংশ ভূমি নিয়ে সিআর মোকাদ্দমা নম্বর ৩১৫/২২ আদালতে বিচারাধীন রয়েছে।

বাদী আরও জানা গেছে, কোনও প্রকার নোটিশ বা অবগত না করেই চেয়ারম্যান ও তার লোকজন শুক্রবার সকাল ৭টার দিকে ভেকু দিয়ে দোকান ও বসতঘর ভেঙে দিয়েছেন। এতে তাদের ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বিরোধপূর্ণ স্থানে কোনো প্রকল্পের জন্য প্রস্তাবনা ও প্রকল্পের মাধ্যমে কাজ করার এমন নিয়ম রয়েছে কিনা এবং জুন সমাপনীতে কাজ সম্পন্ন না করে বিল দেওয়া হয়েছে কিনা এসব বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিজানুর রহমান জানান, বিরোধপূর্ণ জায়গায় কেনো করবে। এ কাজের বিল ভাউচার বা টাকা দেওয়া হয় নাই। টেস্ট রিলফ (টিআর) থেকে বরাদ্দ। বন্যার কারণে অনেক প্রকল্পের কাজ পেন্ডিং আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার হিসাবে সেই টাকা জমা আছে। যতটুকু কাজ করবে সে অনুযায়ী বিল দেওয়ার কথা জানান তিনি।

বিনা নোটিশে কারও স্থাপনা ভাঙা যায় কিনা-এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, কার স্থাপনা ভেঙেছি আপনি বুঝলেন কেমনে। আলাপ আলোচনা করেই তো ভাঙছি।

কোন প্রকল্পের আওতায় কাজ জানতে চাইলে বলেন, কাবিখা প্রকল্পের আওতায় কাজটি করা হচ্ছে বলেই এটা কি আমার হাতের টাকার দিয়ে করছি না। সরকারি প্রকল্পের কাজ যখন যেটা দিয়া করা যায় সেটা দিয়ে করছি।

একপর্যায়ে গত অর্থ বছরে নাকি চলতি বছরের তা জিজ্ঞেস করলে তিনি বলেন, দুই ঘন্টা পরে ফোন দিতে বলেন।

নেত্রকোনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা আক্তার বলেন, বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

যুক্তরাষ্ট্রের ভিসা পেলেন আইজিপি

মুরগির দামকে ছুঁতে চলেছে ডিম

ডিজেলের দাম কমায় বাসের ভাড়াও কমানোর ইঙ্গিত

জাতির পিতার পররাষ্ট্রনীতি মেনে চলি আজও: প্রধানমন্ত্রী

বিনিয়োগের নামে ৩০০ মানুষের ৫০ কোটি টাকা ‘আত্মসাৎ’, মা-ছেলে গ্রেপ্তার

এবার ‘জানুয়ারি’ বানান বলতে পারলেন না শিক্ষিকা, ভিডিও ভাইরাল

আমাদের শুধু এখন সামনে এগিয়ে যাওয়ার পালা। পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই- প্রধানমন্ত্রী

অবৈধ মার্কেট অপসারণ ও মসজিদ-মন্দির পুকুর সুরক্ষার দাবিতে মানববন্ধন

ভাষার মাসে চাকমা ভাষার পঠণ সহায়ক শিক্ষা উপকরণ বিতরণ করলেন পানছড়ির উপজেলা প্রশাসন ।

মিয়ানমার সীমান্ত দিয়ে কাউকে ঢুকতে দেবো না : পররাষ্ট্রমন্ত্রী