শনিবার , ২০ আগস্ট ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

বেশি দামে ডিম বিক্রি করায় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২০, ২০২২ ৮:০৩ অপরাহ্ণ

বেশি দামে ডিম বিক্রি করা ও মূল্যতালিকা প্রদর্শন না করায় ঢাকার সাভারে দুটি ডিমের আড়ৎ ও একটি দোকানকে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২টার দিকে আশুলিয়ার বাইপাইল বগাবাড়ি বাজারে দুটি ডিমের আড়ত ও নরশিংহপুরের সরকার মার্কেট এলাকায় একটি দোকানে এ অভিযান চালানো হয়।

অভিযান প‌রিচালনা ক‌রেন ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আবদুল জব্বার মণ্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান।

আবদুল জব্বার মণ্ডল সাংবাদিকদের জানান, বেশি দামে ডিম বিক্রি ও মজুত করে বাজারে সংকট সৃষ্টি, ক্রয়-বিক্রয় রশিদ না দেওয়া এবং মূল্যতালিকা না রাখাসহ বিভিন্ন অপরাধে তাদেরকে জরিমানা করা হয়। এ সময় ফয়সাল এন্টারপ্রাইজ সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

ভোক্তা অধিদপ্তর সূত্র জানিয়েছে, ডিমের আড়তে গত ৭ আগস্ট ৯ টাকা ৪০ পয়সা দরে ডিম কেনা হয়। ডিমপ্রতি ২০ পয়সা লাভ করে ৯টা ৬০ পয়সা দরে বিক্রি করেন তারা। তবে ১৭ আগস্ট ৯টা ১০ পয়সা দরে ডিম কিনে আড়তে ১১ টাকা ৮০ পয়সা দরে বিক্রি করে আড়তদাররা। অর্থাৎ একটি ডিমে ২ টাকা ৭০ পয়সা লাভ করছিল। এটিকে অস্বাভাবিক বলছেন ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে ১৩ আগস্ট কাজী ফার্মে উৎপাদিত সব ডিম প্রস্তাবিত দরের চেয়ে বেশি দর হাঁকিয়ে নিলামের মাধ্যমে ক্রয় করে অতি মুনাফা লাভের আশায় বাজারে অস্থিরতা সৃষ্টি করা হয়। প্রতিষ্ঠানে ডিম ক্রয় ও বিক্রির কোনো কাগজপত্র দেখাতে পারেনি, এমনকি প্রতিষ্ঠানটির ট্রেড লাইসেন্স ৩০ জুন মেয়াদোত্তীর্ণ হয়েছে। এসব অপরাধে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফয়সাল এন্টারপ্রাইজের সব ধরনের কার্যক্রম জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

রোববার সকাল ১০টায় অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে কেন তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত