সোমবার , ২২ আগস্ট ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

প্রবাসীর স্ত্রীর থেকে এক লাখ টাকা নিতে এসে জনতার হাতে ধরা পড়েছে কথিত ‘জিনের বাদশা’

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২২, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ

প্রতারণার মাধ্যমে প্রবাসীর স্ত্রীর থেকে এক লাখ টাকা নিতে এসে জনতার হাতে ধরা পড়েছে কথিত ‘জিনের বাদশা’ রাকিব শেখ (২৪)। শনিবার (২০ আগস্ট) চট্টগ্রামের মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী দীঘিরপাড়া এলাকা থেকে তাকে আটকের পর পুলিশে দেন স্থানীয়রা। রাকিব গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মারিয়া কাটুপাড়া এলাকার মৃত আলী আহম্মদ শেখের পুত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, ১০ আগস্ট মধ্যরাতে মায়ানী এলাকার প্রবাসী আনোয়ারের স্ত্রীর মোবাইলে ফোন দেন কথিত জীনের বাদশা রাকিব শেখ। এ সময় তাকে স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৫১০০ টাকা হাতিয়ে নেন রাকিব। পরদিন আবার ফোন করে স্বামী-সন্তান মারা যাওয়ার কথা বলে পশু কোরবানি এবং স্বর্ণমূর্তি দেওয়ার কথা বলে ১ লাখ ২০ হাজার টাকা দাবি করেন। টাকার বিষয়ে কথা-বার্তার এক পর্যায়ে ওই নারী রাকিবের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে বাড়ি ও আশপাশের লোকজনকে জানান। শনিবার ওই নারীর বাড়িতে এলে স্থানীয়রা রাকিবকে আটকের পর পুলিশে দেন।

 

মায়ানী এলাকার বাসিন্দা ও সমাজসেবক আবুল হোসেন বাবুল বলেন, ‘মোবাইলে আমার এলাকার এক নারীর সঙ্গে প্রতারণার বিষয়টি শোনার পর কথিত জীনের বাদশাকে ধরার জন্য ফাঁদ পাতা হয়। আগে থেকে পরিকল্পনা অনুযায়ী একটি বিদ্যুতের খুঁটির নিচে টাকা রাখা হয়। সন্ধ্যায় সেখানে স্বর্ণের মূর্তি রেখে টাকাগুলো নেওয়ার সময় তাকে সবাই ধরে ফেলে। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।’ তিনি আরও বলেন, ‘এভাবে জীনের বাদশ সেজে গ্রামের সহজ-সরল নারীদের সঙ্গে প্রতারণা করে আসছে একটি অসাধু চক্র।

মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. খায়রুর বলেন, কথিত জীনের বাদশাকে আটকের পর এলাকাবাসী আমাদের খবর দিলে তাকে থানায় নিয়ে আসা হয়। এ সময় তার কাছ থেকে একটি পিতলের মূর্তি, একটি তসবিহ, একটি মোবাইল ফোন জব্দ করা হয়। প্রতারণার বিষয়ে মায়ানী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শহীদ বাদী হয়ে একটি মামলা করেছেন। সে মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

সর্বশেষ - অন্যান্য