রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

ইসরাইল-ফিলিস্তিন দ্বন্দ্ব নিরসন চান জো বাইডেন

প্রতিবেদক
Newsdesk
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে দীর্ঘদিন ধরে চলা সংঘাতের নিরসন চান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার হোয়াইট হাউসে জর্ডানের রাজা দ্বিতীয় আবদুল্লাহর সঙ্গে এক বৈঠকে এমনটাই জানিয়েছেন তিনি। খবর ডন ও আল-আরাবিয়ার।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, ওই বৈঠকে বাইডেন ইসরাইল-অধিকৃত জেরুজালেমের পূর্বাঞ্চলের অভ্যন্তরে মুসলমান ও ইহুদি উভয়ের কাছে পবিত্র স্থান আল-আকসা মসজিদের চারপাশের ক্রমবর্ধমান উত্তেজনার কথা উল্লেখ করে সেখানকার ঐতিহাসিক স্থিতাবস্থার গুরুত্ব ও প্রয়োজনীয়তার কথা পুনর্ব্যক্ত করেছেন।

জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গণে আইনি স্থিতাবস্থার প্রতিও সমর্থন পুনর্ব্যক্ত করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একইসঙ্গে বাইডেন ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানির সঙ্গে ফোনালাপে ইরাকের প্রতি মার্কিন প্রতিশ্রুতিও পুনর্নিশ্চিত করেন।

ওই বিবৃতিতে বলা হয়, বাইডেনজেরুজালেমে মুসলমানদের পবিত্র স্থান গুলোর খাদেম হিসেবে জর্ডানের গুরুত্বপূর্ণ ভূমিকাকেও স্বীকৃতি দিয়েছেন।

বৈঠকের সময় বাইডেন বাদশাহ আবদুল্লাহকে হোয়াইট হাউসে আমন্ত্রণ জানান এবং তিনি ইরাকের জন্য যৌথ কৌশলগত অবকাঠামো প্রকল্পের প্রতি জর্ডানের সমর্থনের ওপর গুরুত্বারোপ করেন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত