বুধবার , ২৬ জুলাই ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

যুক্তরাষ্ট্রে আবারও বাংলাদেশিকে গুলি করে হত্যা

প্রতিবেদক
Newsdesk
জুলাই ২৬, ২০২৩ ১২:০৫ অপরাহ্ণ

পাঁচ দিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে আবারও এক বাংলাদেশি হত্যার শিকার হয়েছেন। নিজ ব্যবসা প্রতিষ্ঠানে তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে।

স্থানীয় সময় রোববার অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের কাছে কাসা গ্রান্দে এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত বাংলাদেশিল নাম আবুল হাশিম। তিনি  একটি গ্রোসারি দোকানোর মালিক ছিলেন।

 

সম্প্রতি মিজৌরীতে ইয়াজউদ্দিন নামে এক ছাত্র খুন হওয়ার পর, নিজ দোকানে দুর্বৃত্তের গুলিতে প্রাণ হারালেন আব্দুল হাশিম নামে এক বাংলাদেশি।

এদিকে পর পর এমন ঘটনায় সেখানে অবস্থান রত বাংলাদেশি প্রবাসীদের মধ্যে উদ্বেগ বেড়েছে।

পুলিশ জানিয়েছে, ওই এলাকার সানলাইট মার্কেটে একটি গ্রোসারি দোকানের মালিক ছিলেন হাশিম। ঘটনার দিন ডাকাতির উদ্দেশে এক দুর্বৃত্ত দোকানে ঢুকে তাকে গুলি করে। ঘটনার দিন বিকেলে বিলি জনসন (৩১) নামে যুবককে গ্রেপ্তার করা হয়েছে।

পাঁচদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে দুই বাংলাদেশি হত্যার প্রতিবাদে নিউইয়র্কে একটি প্রতিবাদ সমাবেশ সেক্টর কমান্ডার্স ফোরাম যুক্তরাষ্ট্র শাখা এবং মুক্তিযোদ্ধার সন্তানদের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে দায়িদের দৃষ্টান্তমূলক শান্তি দাবি জানানো হয়েছে।

এসময় বন্দুক সন্ত্রাস বন্ধে কার্যরক পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়ে বক্তারা বলেন, এমন ঘটনা প্রায়ই ঘটছে।

সমাবেশে সেক্টর কমান্ডারস ফোরাম যুক্তরাষ্ট্র শাখার সভাপতি লাভলু আনসার বলেন, গত ১৮ জুলাই, দেশটির মিজৌরি অঙ্গরাজ্যের সেন্টলুইস শহরের হ্যাম্পটন অ্যাভিনিউয়ে একটি গ্যাস স্টেশনে গুলিতে মারা যান, বাংলাদেশি শিক্ষার্থী ইয়াজউদ্দিন আহম্মদ। মুক্তিযোদ্ধার সন্তান, ইয়াজউদ্দিন খুনের ঘটনায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসে আয়োজন করা হয় একটি প্রতিবাদ সমাবেশের। তবে পূর্ব নির্ধারিত প্রতিবাদ সমাবেশ থেকে দুই বাংলাদেশির হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দায়িদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত