বৃহস্পতিবার , ১০ আগস্ট ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

আগামীতেও আওয়ামী লীগে আস্থা রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রতিবেদক
মমতাজ মহল
আগস্ট ১০, ২০২৩ ১২:০৬ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‌১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন না হলেও কেককেটে আনন্দ উল্লাস করতো। যেদিন আমাদের চোখের পানি পড়ে সেদিন তারা মিথ্যা জন্মদিন বানিয়ে উৎসব করতো। শুধুমাত্র আমাদের আঘাত দেওয়ার জন্য এটা করতো তারা।

বুধবার সকালে আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী গণভবন থেকে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

তিনি বলেন, ১৫ আগস্ট আমি এবং আমার ছোট বোন রেহানা বিদেশে ছিলাম বলে বেঁচে গিয়েছিলাম। ছয় বছর দেশে আসতে পারিনি। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়েছিল। অবৈধভাবে ক্ষমতা দখল করেছিল। জিয়াউর রহমান নিজেকে রাষ্ট্রপতি হিসাবে ঘোষণা দেয়। বাংলাদেশের আরেক মীরজাফর খুনি মোস্তাককে দিয়েই জিয়াউর রহমান রাষ্ট্রপতি ঘোষণা করেন।

শেখ হাসিনা বলেন, ‘খুনিদেরকে বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করা হয়। তাদেরকে রাজনীতি করার সুযোগ দেওয়া হয়। রাষ্ট্রপতি এরশাদও জিয়ার পথ ধরে ক্ষমতা দখল করেছিল।

তিনি বলেন, আমরা জনগণের জন্য কাজ করি। আর বিরোধী দল আছে যারা মানুষ পুড়িয়ে মারে, হত্যা করে। ৭৫-এর পর গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া হয়েছিলো। গণতান্ত্রিক অধিকার, ভোট, ভাতের অধিকারের জন্য আওয়ামী লীগ সংগ্রাম করেছে। আজ জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় বসে লুটপাট, ভাগবাটোয়ারা করতে জনগণকে পুড়িয়ে মারে বিএনপি। যারা এখনো কর্মসূচির নামে জনগণকে জিম্মি করছে।

শেখ হাসিনা বলেন, বিএনপি বোমা, গ্রেনেড হামলা ছাড়া কিছুই বোঝে না। মানুষের জন্য তাদের চিন্তা নাই। বিএনপি এখনও মানুষকে জিম্মি করে লুটপাট করার চিন্তা করে।

ঘর হস্তান্তরের উদ্বোধন ঘোষণা করে প্রধানমন্ত্রী জানান, মুক্তিযোদ্ধাদের জন্য বীরনিবাস, বস্তিবাসিদের জন্য ফ্ল্যাট তৈরি করে দেওয়া হয়েছে। এ কার্যক্রম চলমান থাকবে। জলবায়ু উদ্বাস্তু, কুষ্ঠরোগী, বেদে সম্প্রদায়, ভিক্ষুক, তৃতীয় লিঙ্গের মানুষদেরও পুনর্বাসন করা হচ্ছে। তাদের জীবন পাল্টে গেছে। প্রতিটি শ্রেণির একটি মানুষও যেন অযত্নে অবহেলায় না থাকে সেটাই লক্ষ্য। যে মানুষগুলোকে জাতির পিতা সবচেয়ে বেশি ভালোবাসতেন।

বুধবার ১২টি জেলার সব উপজেলাসহ সারাদেশের ১২৩টি উপজেলা গৃহহীন-ভূমিহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী। চতুর্থ ধাপে ২২ হাজার ১০১টি পরিবারের মোট ১ লাখ ১০ হাজার ৫০৫ জন মানুষ পেলো মাথা গোঁজার ঠাঁই। পরিবারগুলো পেয়েছে ২ শতক জমিসহ একটি বাড়ির মালিকানা।

গৃহহীন-ভূমিহীনমুক্ত  জেলাগুলো হলো- পাবনা, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, শেরপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, নওগাঁ, নাটোর, কুষ্টিয়া, পিরোজপুর ও ঝালকাঠি।

আর আগে দুই দফায় ভূমিহীন-গৃহহীনমুক্ত জেলাগুলো হলো- মাদারীপুর, গাজীপুর, নরসিংদী, পঞ্চগড়, জয়পুরহাট, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, চুয়াডাঙ্গা ও মাগুরা।

সর্বশেষ - অন্যান্য