মঙ্গলবার , ২২ আগস্ট ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

সাতকানিয়ায় মাহফুজুল হক গংদের দৌরাত্বে স্কুল নির্মান বন্ধ,মাদকসহ ত্রাসের রাজত্ব এই যুবলীগ নেতার

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ২২, ২০২৩ ১১:১৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হয় সাতকানিয়া উপজেলার ৬ নং ইউনিয়নের পশ্চিম গাটিয়া ডেংগা গ্রামের জনকল্যান আদর্শ উচ্চ বিদ্যালয়। এক সময় ভোর থেকেই স্কুল প্রাঙ্গন হয়ে উঠতো একঝাক কোমলমতি শিশুর মিলনমেলায়।

কিন্তু দীর্ঘ ৩০ বছর যাবত এই স্কুলের শিক্ষা কার্যক্রমের জোয়ার উঠলেও অবকাঠামোর উন্নয়নের সেই জোয়ারে ভাটা হয়ে দাড়িয়েছে আওয়ামী প্রভাবশালী সন্ত্রাসীরা। অথচ শিক্ষার আলোতে যখন গাটিয়া ডেংগার চারপাশকে আলোকীত করছে আর তখন বিদ্যালয়ে ছাত্র-ছাত্র-ছাত্রীর উপস্থিতি বাড়তে থাকায় এই স্কুলের নতুন ভবনের বরাদ্দ দেওয়া হয় ২০১৮ সালে।

নতুন ভবনের নির্মানের দায়িত্ব দেওয়া হয় ৬ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের টিকাদারী প্রতিষ্ঠানকে। যার ব্যবস্থাপনায় নিয়োজিত ছিল চেয়ারম্যানের সহযোগী যুবলীগ নেতা মাহফুজুল হক এবং মুন্না ও রিপন গ্রূপের সদস্যরা। কিন্তু দীর্ঘ সময় পার হয়ে যাওয়ার পরেও এখনো ভবন নির্মানের কাজ অধিকাংশ অসম্পূর্ণ। এসব নিয়ে গত ১৯ জুন ভবন নির্মান সমগ্রী নিম্নমানের এবং টাকা আত্মসাৎ হওয়ার প্রতিবাদ করায় স্কুল কমিটির শাহাবুদ্দিন এবং শিক্ষক রহমত মিয়াকে স্কুল চলাকালীন সময়ে প্রকাশ্যে দিবালোকে চেয়ারম্যানের সহযোগী যুবলীগ নেতা মাহফুজুল হক এবং তার সহযোগী মুন্না ও রিপন তার সাঙ্গপাঙ্গদের দিয়ে মারধর করে যা স্কুলের কোমলমতী ছাত্র-ছাত্রীদের মনে বিরুপ প্রতিক্রিয়া ঘটে।

এঘটনায় আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়। এদিকে আহতের পরিবারকে মাজফুজুল হক গংরা প্রকাশ্যে হুমকি দেওয়া হয় যাতে করে কোন ধরনের আইনী আশ্রয় না নেয়াহয়। পশ্চিম গাটিয়া ডেংগা এলাকায় চেয়ারম্যান এবং তাদের গংদের তান্ডবে আতংকিত হয়ে উঠেছে এলাকাবাসী । স্থানীয়রা জানায় চেয়ারম্যানের নেতৃত্বে তার সহযোগীরা ভুমি দখল, সন্ত্রাসী কার্যক্রম চাদাবাজি ও লুটপাটে এমনভাবে জড়িয়ে আছে যেনো গাটিয়া ডেংগা সন্ত্রাসীদের অভয়ারন্যে পরিনত হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক কিছু গ্রামবাসী জানায় চেয়ারম্যানের সহযোগী যুবলীগ নেতা মাহফুজুল হকের নেতৃত্বে চলছে মাদক ব্যবসা যা যুবসমাজকে আজ ধ্বংসের মুখে নিয়ে দাড় করিয়েছে।

এই নিয়ে সাতকানিয়া থানায় অভিযোগ করলে কোনো সুরাহা হয়না বলেও অভিযোগ এলাকাবাসীর। এসব ঘটনায় স্থানীয় সামাজিক সংগঠন সাতকানিয়া ব্রাদারহুড স্পোর্টস ক্লাব (SBSC) প্রতিবাদ সম্মেলন করায় উক্ত সংগঠনের সদস্য রহিম এবং জব্বারকে যুবলীগ ক্যাডার মাহফুজুল হকের সহযোগী মুন্না ও রিপন গংরা নির্মমভাবে তাদের মারধর করে।

এলাকাবাসী আহতদের সাতকানিয়া উপজেলা হাস্পাতালে ভর্তি করায়। এই ঘটনায় আহতদের পরিবারও সাতকানিয়া থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে অস্বীকৃতি জানায়।ওই ঘটনার পর থেকে সংগঠন সাতকানিয়া ব্রাদারহুড স্পোর্টস ক্লাব সদস্য যারা যুবসমাজকে সামাজিক কাজে আবদ্ধ করত এমন প্রানপ্রিয় সংগঠন আজ সাতকানিয়া উপজেলায় মাহফুজুল হক গংদের কারনে প্রায় নিষিদ্ধ হয়ে পড়েছে।

উল্লেখ্য গত ২৪ জুন সাতকানিয়া উপজেলা থেকে ৭০০ পিস ইয়াবাসহ মো. হুমায়ুন কবির (৪০) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করে পুলিশ। পরে অভিযুক্ত হুমায়ুন কবিরকে রিমান্ডে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে হুমায়ুন কবির পুলিশকে জানায় তার এই মাদক ব্যবসার সাথে যুবলীগ নেতা মাহফুজুল হক, তার সহযোগী রিপন এবং মুন্না সরাসরি জড়িত।

সর্বশেষ - অন্যান্য