বৃহস্পতিবার , ১৪ মার্চ ২০২৪ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

গাজীপুরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৩০

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৪, ২০২৪ ১০:৩২ পূর্বাহ্ণ

গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডার থেকে আগুন ধরে শিশুসহ অন্তত ৩০ জন অগ্নিদগ্ধ হয়েছেন। এদের মধ্যে দশজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধদের ভেতর পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের রাখা হয়েছে আইসিইউতে।

এলাকাবাসী জানায়, বুধবার বিকেলে জেলার কালিয়াকৈর উপজেলার মৌচাকের তেলির চালা এলাকার একটি বাসার এক ভাড়াটিয়া নতুন গ‌্যাস সি‌লিন্ডার এনে কম্প্রেসার লাগানোর চেষ্টা করলে সি‌লিন্ডারের পিন‌ ভেঙ্গে গ‌্যাস বের হ‌তে থাকে। দ্রুত সি‌লিন্ডার‌টি বাসার পাশের সড়কে ফেলে দেন তারা। এতে পাশে থাকা লাকড়ির চুলার আগুন সি‌লিন্ডার গ‌্যাসের সংস্পর্শে আসলে আগুন ছড়িয়ে পড়ে।

এই আগুন সড়কের ছড়িয়ে পড়লে সড়ককে চলাচলকারী ও আশপা‌শের বাসাবাড়ির নারী ও শিশুসহ অন্তত ৩০ জন দগ্ধ হন।

আগু‌নে দগ্ধদের মধ্যে মাইদুল ইসলাম, কুটি, আরিফুল,  ইয়াসিন, সোলেমান, মোহাম্মদ আকাশ, নূর নবী, নীরব, শিল্পী, নাঈম  মাহবুব,  মশিউর ও  মোতালেব হোসেনকে  কোনাবাড়ির বিভিন্ন ক্লিনিকে নেয়া হয়। পরবর্তীতে তাদের ঢাকা মেডিকেল কলেজের শেখ হা‌সিনা বার্ন ইউনিটে পাঠানো হয়।

মৌচাক পুলিশ ফাঁড়ি ইনচার্জ সাইফুল ইসলাম জানান, ইফতারের আগ মুহূর্তে এ ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।

 

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ্ আল আরেফিন জানান, সংবাদ পাওয়ার পরপরই ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম যায়। সেখানে গিয়ে দগ্ধ কাউকে পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস যাওয়ার আগেই দগ্ধদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে আহতদের হাসপাতালে আনার পরপরই সেখানে উপস্থিত হন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি রোগীদের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

সর্বশেষ - অন্যান্য