বৃহস্পতিবার , ১৪ মার্চ ২০২৪ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

‘ছিনতাই হওয়া জাহাজের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে’

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৪, ২০২৪ ১০:৩৪ পূর্বাহ্ণ

ভারত মহাসাগর থেকে ছিনতাই হওয়া বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহর নাবিকদের ফেরত আনতে সরকার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা রিপোর্টিং সেন্টার ইন কুয়ালালামপুর, দিল্লির ইনফরমেশন ফিউশন সেন্টার, সিঙ্গাপুর, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চায়নার যেসব জাহাজ ওই এলাকায় আছে আমরা রিপোর্ট করেছি। অন্যান্য সূত্রের মাধ্যমেও আমরা যোগাযোগ করার চেষ্টা করছি। এখনও আনুষ্ঠানিকভাবে জলদস্যুদের সঙ্গে যোগাযোগ হয়নি।

কয়লা বোঝাই করে মোজাম্বিক থেকে সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পথে মঙ্গলবার সোমালি জলদস্যুদের কবলে পড়ে বাংলাদেশে কবির গ্রুপের মালিকানাধীন ‘এমভি আবদুল্লাহ’।

এরপর জাহাজটিকে সোমালিয়ার উপকূলের দিকে নিয়ে যাওয়া হচ্ছে বলে সকালে জানান নৌ পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলম।

দুপুরে নৌ প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘এই জলদস্যু কি সোমালিয়ার নাকি অন্য কোনো দেশের, তা সরাসরি বলা যাবে না। তবে অঞ্চলটি সোমালিয়ার মধ্যে।’

সোমালিয়ার রাজধানী মোগাদিসু থেকে প্রায় ৬০০ নটিক্যাল মাইল পূর্ব দিকের মহাসাগরে কয়েকটি স্পিড বোট ও মাছ ধরার বড় নৌকা নিয়ে সশস্ত্র দস্যুরা জাহাজে প্রবেশ করে নিয়ন্ত্রণ নেয়। জিম্মি করে ফেলে এর ২৩ নাবিককে।

পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ সাংবাদিকদের বলেন, সেকেন্ড পার্টির মাধ্যমে আমরা চেষ্টা করছি। সমস্ত জায়গায়, যেখানে যেখানে জানানো প্রয়োজন আমরা জানিয়েছি।

তিনি বলেন, মুক্তিপণের ব্যাপারে আমাদের কৌশল এখনি জানাবো না। আমাদের গোয়েন্দারা কাজ করছে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত