বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতিবাদ বিক্ষোভে পুলিশের বাধা।

প্রতিবেদক
Newsdesk
ফেব্রুয়ারি ২৫, ২০২১ ৬:৩৩ অপরাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করতে দেয়নি পুলিশ। তারউপর আবার ১৭ শিক্ষার্থীকে আটক করা হয়েছে ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী ) সকাল ১১টায় জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল নিয়ে টিএসসি থেকে শাহবাগে আসতেই পুলিশি বাধার মুখে পড়েন শিক্ষার্থীরা। বাধা পেয়ে জাতীয় যাদুঘরের সামনের সড়কে বসে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করেন তারা। প্রায় ২০ মিনিট পর সেখান থেকে শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে শাহবাগ থানার সামনে নিয়ে যায় পুলিশ। পরে রাজু ভাস্করের সামনে মানববন্ধন করতে চাইলে তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়। স্থগিত করা পরীক্ষাগুলো নেয়া হোক, এটাই ছিলো শিক্ষার্থীদের দাবি।

শিক্ষার্থীরা বলেন, আটক সহপাঠিদের মুক্তি আর ২৪ মে নয়,এর আগেই স্থগিত হওয়া পরীক্ষার নতুন সময়সূচি না দিলে রাজপথ ছাড়বেন না তারা। এদিকে শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এরিমধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত সব পর্যায়ের পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে। ঘোষিত নতুন সূচি অনুযায়ী,পরীক্ষা শুরু হবে আগামী ২৪ মে থেকে। যদিও মাত্র দু’টি পরীক্ষার জন্য এতোটা দেরি মানতে রাজি নন শিক্ষার্থীরা।

কর্মসূচি চলাকালীন ১৭ জন শিক্ষার্থীকে আটকের বিষয়ে পুলিশ বলছে তবে  তাদের আটক নয়; জিজ্ঞাসাবাদের জন্যই তাদের থানায় নেয়া হয়েছে।

সর্বশেষ - অন্যান্য