বুধবার , ৩ মার্চ ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

খাগড়াছড়িতে স্কুল ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে শিক্ষকের নামে মামলা, তদন্ত কমিটি গঠন।

প্রতিবেদক
Newsdesk
মার্চ ৩, ২০২১ ৭:২২ অপরাহ্ণ


দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক আবুল হাসনাত মুহাম্মদ সোহেল রানার বিরুদ্ধে দশম শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা হয়েছে।

মঙ্গলবার (০২মার্চ ২০২১খ্রিঃ)  দুপুরে খাগড়াছড়ি সদর থানায় ওই ছাত্রীর পিতা বাদী হয়ে মামলা দায়ের করেন।খাগড়াছড়ি সদর থানার অফিসার ইন-চার্জ (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে বলেন, আইনগত প্রক্রিয়া অনুসরণ করে এ ঘটনার সুষ্ঠ তদন্ত করা হবে। এদিকে অভিযুক্ত শিক্ষক সোহেল রানাকে বদলী করে হেড অফিসে সংযুক্ত করা হয়েছে।

খাগড়াছড়ি সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোঃ মিজানুর রহমান জানান, সোহেল রানাকে বদলী করে হেড অফিসে সংযুক্ত করা হয়েছে। ইতিমধ্যে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদনের উপর ভিত্তি করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ছাত্রীর অভিযোগ গ্রহণ করে গত ১ মার্চ তদন্ত কমিটি গঠন করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক ভোকেশনাল ড. মোহাম্মদ আব্দুস ছালাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোহেল রান্নার কার্যক্রমকে অশিক্ষিকমূলক জানিয়ে বলেন, ‘সোহেল রানা শিক্ষক সমাজের জন্য মর্যাদাহানীকর ও ভাবমূর্তি ক্ষুন্নের নজির সৃষ্টি করেছেন।< তিনি পূর্বেও বিভিন্ন কর্মস্থলে একই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটিয়েছেন বলে উল্লেখ করা হয়। গঠিত তদন্ত কমিটি আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়।

প্রসঙ্গত: গত বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি ২০২১খ্রিঃ) দুপুরে ওই ছাত্রীকে অভিযুক্ত শিক্ষক সোহেল রানা অফিস কক্ষে ডেকে নিয়ে যৌন নিপীড়ন ও ধর্ষণের চেষ্টা করে বলে অভিযোগ উঠে। এ ঘটনায় রবিবার (২৮ ফেব্রুয়ারি ২০২১খ্রিঃ)  লিখিত অভিযোগ করার পর ওই দিন স্কুল কর্তৃপক্ষ তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে গত সোমবার (১ মার্চ ২০২১খ্রিঃ) আরও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সর্বশেষ - অন্যান্য