মঙ্গলবার , ১৬ মার্চ ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন:

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৬, ২০২১ ১১:১০ পূর্বাহ্ণ

দহেন বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি।।

খাগড়াছড়িতে ‘নারীর ক্ষমতায়নে ক্লান্তিহীন পথচলা’ স্লোগানে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার (১২মার্চ ২০২১খ্রিঃ) দুপুরে খাগড়াছড়ি জেলা সদর খাগড়াপুরস্থ উইমেন রিসোর্স সেন্টার হল রুমে কেক কাটা ও আলোচনা সভা করা হয়।

এসময় মাতৃভাষা সংরক্ষণ, সম্প্রসারণ, বিকাশ ও প্রসারে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথম আন্তর্জাতিক মাতৃভাষা পদক ২০২১ অর্জনে পাহাড়ের উন্নয়ন কর্মী, লেখক ও গবেষক মথুরা বিকাশ ত্রিপুরাকে খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক শেফালিকা ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আন্তর্জাতিক মাতৃভাষা পদকপ্রাপ্ত ও জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির কার্যনির্বাহী সদস্য ও নারী উদ্যোক্তা শাপলা দেবী ত্রিপুরা, উইমেন রিসোর্স নেটওয়ার্কের জেলা সমন্বয়ক চিংমেপ্রু মারমাসহ খাগড়াপুর মহিলা কল্যান সমিতির কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা। এতে সভা সঞ্চালনা করেন খাগড়াপুর মহিলা কল্যান সমিতির প্রজেক্ট অফিসার গিতিকা ত্রিপুরা।

উল্লেখ্য যে, ১৯৮৮-৮৯ সালের মাঝামাঝি সময়ে খাগড়াপুর গ্রামের নারীদের নিয়ে খোলামাঠে একটি সভা করা হয়। সেই সভায় উপস্থিত ১শ ২০ জন নারীকে নিয়ে গঠন করেন ‘খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি (কেএমএকএস)’ নামে। ‘১৯৯৩ সালে আনুষ্ঠানিকভাবে শুরু করে  খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি (কেএমএকএস)।

এ প্রতিষ্ঠান আজ শুধু তিন পার্বত্য জেলাতেই নয়, পরিচিতি পেয়েছে জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনেও। কাজের পরিধি যেমন বেড়েছে, বেড়েছে সুবিধাভোগী মানুষের সংখ্যাও।

সর্বশেষ - অন্যান্য