বুধবার , ১৭ মার্চ ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

আমাদের শুধু এখন সামনে এগিয়ে যাওয়ার পালা। পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই- প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Newsdesk
মার্চ ১৭, ২০২১ ৯:৫১ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আজ বাংলাদেশ যে অবস্থানে পৌঁছেছে, সেখান থেকে সহজে নামানো যাবে না। এখন শুধু আমাদের সামনে এগিয়ে যাওয়ার পালা। পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই।

বুধবার (১৭ মার্চ) তেজগাঁয়ের জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এই মন্তব্য করেন তিনি।

‘ভেঙেছে দুয়ার, এসেছো জ্যোতির্ময়’- এ প্রতিপাদ্যকে ধারণ করে, বুধবার বিকেল সাড়ে ৪টায় রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনব্যাপী এ আয়োজনের প্রথম দিনের অনুষ্ঠান শুরু হয়।

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির দিন, ২৬ মার্চ জাতীয় পর্যায়ে ১০ দিনের অনুষ্ঠানমালা শেষ হবে। জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনের এ অনুষ্ঠানমালার ৫ দিনের আয়োজনে প্রতিবেশী ৫টি দেশের রাষ্ট্রপতি ও সরকারপ্রধান যোগ দেবেন।

অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ ও ফার্স্ট লেডি ফাজনা আহমেদ। এছাড়াও রয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা, বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম প্রমুখ।

প্রধানমন্ত্রী বলেন, সকল বাধা পেরিয়ে দেশকে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোষণ-বঞ্চনামুক্ত, ক্ষুধা-দারিদ্র্য-নিরক্ষরতামুক্ত, অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করবোই, ইনশাআল্লাহ।

আজকের অবস্থান থেকে বাংলাদেশকে নামানো যাবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, তার উৎকৃষ্ট উদাহরণ আমরা এই করোনাভাইরাস মহামারির অভিঘাত সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হয়েছি। তবে আমাদের সতর্ক দৃষ্টি রাখতে হবে। দেশবিরোধী অপশক্তি এখনও দেশে-বিদেশে সক্রিয় রয়েছে। তারা নানা অপতৎপরতার মাধ্যমে এ অর্জনকে নস্যাৎ করতে চায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের শুভ জন্মদিনে আসুন আমরা ঐক্যবদ্ধভাবে সকল অপতৎপরতা প্রতিহত করে প্রিয় মাতৃভূমিকে উন্নয়ন-অগ্রগতির পথ ধরে সামনে এগিয়ে নিয়ে যাই। ২০৪১ সালের মধ্যে উন্নত সোনার বাংলা গড়ার প্রচেষ্টা অব্যাহত রাখি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানের দ্বিতীয় ভাগে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের গানের ভাণ্ডার নিয়ে হাজির হন বাংলাদেশের স্বনামধন্য পাঁচ শিল্পী।

প্রথমে একক এবং শেষে সম্মিলিতভাবে উপস্থাপন করেন দেশের গান। প্রথমে আসেন শেখ সাদী মোহম্মদ। এরপর একের  পর এক শিমুল ইউসুফ,  রফিকুল আলম, আবদুল হাদী ও রেজওয়ানা চৌধুরী বন্যা। শেষে পাঁচশিল্পী এসে গান ধরেন – শোনও একটি মুজিবুরের কন্ঠে লক্ষ মুজিবুরের কন্ঠধ্বনি প্রতিধ্বনি, আকাশে বাতাসে ওঠে রঙ্গিন। এই প্রথম বঙ্গবন্ধুর দুই কন্যার মধ্যে এক অনন্য আবেগ উচ্ছ্বাস দেখা যায়। তারা দ্বিতীয়বারের মতো হাততালি দিয়ে এই খ্যাতিমান শিল্পীদের অভিনন্দিত করেন।

সর্বশেষ - অন্যান্য