মঙ্গলবার , ৩০ আগস্ট ২০২২ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
insidebusinessnews.com
  1. অন্যান্য
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলাধুলা
  7. গল্প
  8. জাতীয়
  9. ধর্ম
  10. প্রবাস
  11. ফিচার
  12. বাণিজ্য
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিভাগীয় সংবাদ

আবদুল আউয়ালসহ বিএনপির ৩৪৬ নেতা–কর্মীর বিরুদ্ধে ২ মামলা সোনাগাজীতে

প্রতিবেদক
Newsdesk
আগস্ট ৩০, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

ফেনীর সোনাগাজীতে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টুসহ জেলা-উপজেলা বিএনপি, এর সহযোগী সংগঠনের ৩৪৬ নেতা-কর্মীকে আসামি করে পৃথক দুটি মামলা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে পুলিশ বাদী হয়ে সোনাগাজী থানায় দুটি মামলা করেছে। এ ঘটনায় মো. রিপন (২৮) নামের যুবদলের এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এর আগে গতকাল সোমবার বিকেলে পৌর শহরের পশ্চিম বাজার এলাকায় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। হামলায় সোনাগাজী সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাশকুর রহমানসহ পুলিশের নয়জন কর্মকর্তা, সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগানের গুলি ও কাঁদানে গ্যাসের শেল ছোড়ে।

এ ঘটনার পর পুলিশের ওপর হামলা, ককটেল বিস্ফোরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে পুলিশ বাদী হয়ে থানায় দুটি পৃথক মামলা করে। এক মামলায় উপপরিদর্শক (এসআই) মাঈন উদ্দিন বাদী হয়ে বিএনপির আবদুল আউয়াল মিন্টুসহ ৪৭ জন, অপর মামলায় এসআই সৌরজিৎ বড়ুয়া বাদী হয়ে বিস্ফোরক আইনে বিএনপির ৪৭ জনের নাম উল্লেখ করেছেন। এ ছাড়া দুটি মামলায় অজ্ঞাতনামা হিসেবে আরও ১২০ থেকে ১৩০ করে; অর্থাৎ ২৪০ থেকে ২৬০ জনকে আসামি করা হয়েছে। উভয় মামলায় আবদুল আউয়াল মিন্টুসহ উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশীদ আলম ভুইয়া, উপজেলা বিএনপি সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিনকে আসামি করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খালেদ হোসেন বলেন, দুটি মামলায় এখন পর্যন্ত একজন যুবদলের কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। আজ দুপুরে তাঁকে আদালতের মাধ্যমে ফেনীর কারাগারে পাঠানো হয়েছে। মামলার অপর আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মামলার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সোনাগাজী উপজেলা বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন বলেন, তাঁর সভাপতিত্বে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির নেতা-কর্মীরা মারামারি করেননি। যাঁরা পুলিশের ওপর হামলা ও ইটপাকেল নিক্ষেপ করেছেন, তাঁরা বিএনপির কেউ নন। তাঁরা দুষ্কৃতকারী। সমাবেশ থেকে বাড়ি ফেরার পথে উপজেলার বিভিন্ন এলাকায় বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১০-১২ জন নেতা-কর্মীকে আওয়ামী লীগের লোকজন মারধর করেছেন বলে তিনি দাবি করেন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত

মজুরি ১৪ টাকা বাড়ানোর প্রস্তাব বাগান মালিকদের, মানবেন না চা শ্রমিকরা

রাজধানীর বাড্ডায় তরুণীর আত্মহত্যা

হাজারের বেশি সেনা কর্মকর্তা হত্যার দায়ও জিয়ার: তথ্যমন্ত্রী

বান্দরবানের চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও বিনোদন পার্ক নির্মাণের প্রতিবাদে জাতীয় জাদুঘরের সামনে সংহতি সমাবেশ ।

রাত ১২ টার পর ফার্মেসী বন্ধ রাখার বিষয়টি জানেন না স্বাস্থ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রীর প্রশ্ন কার কাছে ও কেন

পানছড়ির উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চেয়ার দিলো পাবর্ত্য জেলা পরিষদ

খাগড়াছড়িতে অসহায় পরিবারের মাঝে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর ইদ সামগ্রী বিতরণ:

পানছড়ি লতিবান ইউনিয়নে পানিতে ডুবে একই এলাকার তিন শিশুর মৃত্যুঃ

গয়েশ্বরের বাড়িতে হামলা, ফখরুলের নিন্দা